মঙ্গলবার, ১০ জুলাই, ২০১২

আজ আমার মন ভালো নেই- নিমু মাহবুব





আজ আমার মন বাগানে 
আঁধার জমে আছে,
কারো সাথে ভাব করিনা
ধরা পড়ে পাছে।

রাতের আকাশ তারায় ভরা 
একলা চেয়ে থাকি,
আমি যদি হতে পারতাম 
মুক্ত ডানার পাখি।
পাখা মেলে উড়ে যেতাম
সব কারাদের কাছে
আজ আমার মন বাগানে 
আঁধার জমে আছে।

রাতের জোনাক যদি বারেক
বন্ধু হতো আমার,
সব দুঃখকে উড়িয়ে দিতাম
পুচ্ছে বেঁধে তাহার
দুঃখ আমার হারিয়ে যেত
কাঁটা গুল্ম গাছে
আজ আমার মন বাগানে 
আঁধার জমে আছে।

মানুষ যেন কেমন করে 
দুঃখ দিতে পারে,
দুঃখ দিয়ে সুখ কিনিতে
পারা যায় কি প্রকারে
যদিরে ভাই সব মানুষই
অক্সিজেনেই বাঁচে
আজ আমার মন বাগানে 
আঁধার জমে আছে।

ব্যালকনিতে দাঁড়িয়ে দেখি
বাদর চাঁদের হাসি,
আমিও যে চাঁদের মত
হাসতে ভালোবাসি
কিন্তু মনের কোণে যে ভাই
কষ্ট নৃত্যে নাচে
জ আমার মন বাগানে 
আঁধার জমে আছে।

মানুষ নামের আসল মানুষ
আমরা যদি হই,
ব্যাথা কেহ পেতে পারে 
একাজে না রই
হিসেব তবে দিতেই হবে
আল্লাহ তায়’লার কাছে
আজ আমার মন বাগানে 
আঁধার জমে আছে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন